অটুট বন্ধনে” এই স্লোগানকে ধারন করে ১৩ই নভেম্বর ২০২১ইং শনিবার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল একাডেমির বিজয় মিলনায়তনে ”এশিয়ান ইনস্টিটিউট অব বিজনেস এন্ড টেকনোলজি” র এ্লামনাইদের পুনর্মিলনী (Reunion) অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ, গণমাধ্যম গবেষক, আজকের পত্রিকার সম্পাদক এবং AIBT র গভর্নিং বডির সভাপতি প্রফেসর ড. মোঃ গোলাম রহমান, সভাপতিত্ব করেন বাংলাদেশের শিক্ষাখাতে অগ্রনী ভূমিকা পালনকারী শিক্ষা অনুরাগী,আইটি বিশেষজ্ঞ, বিশিষ্ট ব্যবসায়ী ও ড্যাফোডিল ফ্যামিলির চেয়ারম্যান ড. মোঃ সবুর খান। বিশেষ অতিথি এআইবিটির গভর্নিং বডির সদস্য ও বাংলাদেশ ইউনিভার্সিটি অফ বিজনেস এন্ড টেকনোলজি (বিউবিটি)র প্রো-ভিসি প্রফেসর ড. মোঃ আলী নূর এবং ড্যাফোডিল ফ্যামিলির প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামান। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এআইবিটির উপদেষ্টা ও ড্যাফোডিল ইনস্টিটিউট অব আইটি’র অধ্যক্ষ প্রফেসর ড. মোঃ সাখাওয়াত হোসেন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এআইবিটির অধ্যক্ষ জনাব মোঃ সাইফুর রশীদ, বিভাগীয় প্রধান মোঃ আমিনুল ইসলাম রাসেল, ইনস্টিটিউটের শিক্ষক, কর্মকর্তা , কর্মচারী বৃন্দ, আমন্ত্রিত অতিথিবৃন্দ ও ইনস্টিটিউটের বর্তমান ও এ্লামনাই বৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. মোঃ গোলাম রহমান বলেন, বর্তমান যুগ হচ্ছে তথ্য প্রযুক্তির তাই সঠিক তথ্য জানা এবং তা ব্যবহার করে নিজের দক্ষতা বৃদ্ধির মাধ্যমে ছাত্রছাত্রীদেরকে উন্নত জীবন গড়ার আহবান জানান। ড. মোঃ সবুর খান বলেন, সবার মধ্যেই লিডার হওয়ার প্রতিভা লুকিয়ে আছে সে
লুকায়িত প্রতিভাকে কাজে লাগিয়ে লিডার হতে হবে। তিনি বলেন,ড্যাফোডিল ফ্যামিলি লিডার তৈরির একটা উত্তম জায়গা। ইনস্টিটিউটের সার্বিক উন্নয়ন ও প্রতিভাদের সব ধরনের সহযোগিতা প্রদানের আশস্ত করেন।

বিশেষ অতিথির বক্তব্যে মোহাম্মদ নুরুজ্জামান বলেন, এআইবিটির ছাত্রছাত্রীরা দেশ বিদেশে চাকরির সুবিধা পাবে এবং তাদের কর্ম দক্ষতা বৃদ্ধিতে ড্যাফোডিল ফ্যামিলি সব ধরনের সহযোগিতা করবে। প্রাক্তন শিক্ষার্থী জামান, এ্লামনাই এসোসিয়েশন গঠনের লক্ষ্যে একটি কমিটি গঠন করার জন্য এআইবিটির অধ্যক্ষকে অনুরোধ করেন। প্রফেসর ড. মোঃ সাখাওয়াত হোসেন বলেন, এআইবিটির বর্তমান গভর্নিং বডি অত্যন্ত শক্তিশালী ও কর্মঠ, তিনি আশাবাদ ব্যক্ত করেন গভর্নিং বডির সদস্যদের প্রচেষ্টায় এবং ড্যাফোডিল ফ্যামিলির চেয়ারম্যানের সহযোগিতায় এআইবিটি আগামী একবছরের মধ্যে পূর্বের যে কোন সময়ের চাইতে অনেক বেশী ভালো অবস্থানে পৌছাবে ।

দীর্ঘ দিন পর ছাত্রছাত্রীরা একত্রিত হতে পেরে খুবই খুশি। সুন্দর একটি মিলন মেলার আয়োজন করায় তারা এআইবিটি ও ড্যাফোডিল ফ্যামিলির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে এবং ধন্যবাদ জানায়। ছাত্রছাত্রীরা তাদের পুরনো স্মৃতি চারন করেন এবং অনেক আনন্দ উল্লাসের মাধ্যমে অনুষ্ঠানকে আরও বেশী ফলপ্রসূ ও স্মরণীয় করে তুলেন। অনুষ্ঠান শেষে সিনিয়র এ্লামনাইদের সাথে আলোচনা করে এআইবিটির অধ্যক্ষ একটি এ্লামনাই এডহক কমিটি উপস্থিত সকলের মাঝে ঘোষণা করেন।

Leave a Comment